বিরহের চিঠি
- আব্দুর রহিম স্বপন - অপ্রকাশিত! ১৭-০৫-২০২৪

ডায়েরিতে লেখা কত স্মৃতি,
হঠাৎ পেলাম একটা বিরোহের চিঠি।
পড়েই হোলো মনটা কালো,
তাই এখন লাগেনা কিছুই ভালো।
বিরহের চিঠি হয় বুঝি এমন,
পড়লে মনটা হ্য় জানি কেমন।

সুখ নিয়ে খেলা করা যায়,
বিরহ নিয়ে শুধুই কাঁদা যায়।
সুখ নিয়ে গল্প করা যায়,
বিরহ শুধু নীরব করে দেয়।
সুখের পাশে থাকে পূর্ণিমা চাঁদ,
বিরহের পাশে থাকে অমাবরশা রাত।

সুখের মাঝে থাকে ব্যস্ত,
বিরহের মাঝে থাকে কষ্ট।
সুখের মাঝে ভুলে যায় স্মৃতি গুল,
বিরহের মাঝে মনে পড়ে পেলে আসা সেই দিন গুল।
সুখে নিয়ে স্বপ্ন দেখে,
বিরহ নিয়ে কবিতা লেখে।
সুখের মাঝে পায় পূর্ণতা,
বিরহের মাঝে পায় শুনোতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।